গণতন্ত্র সংসদের ভেতরেই সীমাবদ্ধ

প্রকাশঃ জানুয়ারি ২৯, ২০১৫ সময়ঃ ৭:০৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:০৩ অপরাহ্ণ

নিজেস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম

ersad gono onosonগণতন্ত্র এখন শুধু সংসদের ভেতরে সীমাবদ্ধ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ।

তিনি বলেন, বর্তমানে গণতন্ত্র শুধু শেরে বাংলা নগর ও সংসদের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে। এর বাইরেদেশের আর কোথাও গণতন্ত্র নাই।

বাইরে আছে শুধু সন্ত্রাসতন্ত্র। দেশের মানুষ আজ জাতীয় পার্টির নেতৃত্বে সন্ত্রাসতন্ত্রের প্রতিবাদ করছে।

রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কার্যালয়ের সামনে বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় অনশন শেষে তিনি এসব মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে জাপা চেয়ারম্যান বলেন, ‘টেলিভিশনে একজন সন্তানহারা মায়ের কান্না দেখেছি। তার কারণে অনেক মা কান্না করছে যা আমরা টিভি পর্দায় দেখছি না। মা হারার বেদনা তিনি হয়তো আজ উপলব্ধি করতে পেরেছেন। আশা করি অন্যের কান্নাও অনুভব করবেন তিনি।’

‘কয়েক দিন পরে দেখবেন এক মসজিদে নামাজ পড়াও দুরূহ হয়ে পড়েছে’ মন্তব্য করে এরশাদ বলেন, ‘আজ দেশ থেকে রাজনৈতিক সহনশীলতা, শ্রদ্ধাবোধ ও সামাজিক শিষ্টাচার উঠে গেছে। ক্ষমতার জন্য সামাজিক শিষ্টাচারও আমরা ভুলে গেছি।’

তিনি বলেন, ‘দেশের মানুষ আজ শান্তিতে নেই। সবাই শান্তি চায়। দেশে সহিংসতা বাড়ছে। মৃত্যুর মিছিল বেড়েই চলছে। মানুষের কান্নার শেষ নেই। সবাই এর সমাপ্তি চায়।’

অনশনে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে এরশাদ বলেন, দুই নেত্রীকে না বলুন। দেশে আগুন জ্বলছে। দুই দল সারা দেশে যে আগুন জ্বালিয়ে দিয়েছে তারা এই আগুন আর নেভাতে পারবে না। আমরাই এই আগুন নেভাব।

এরশাদ বলেন, ক্ষমতার মোহে আমরা এখন রাজনৈতিক শিষ্টাচার হারিয়ে ফেলেছি। এখন আমাদের মাঝে কোনো রাজনৈতিক ও সামাজিক শিষ্টাচার নেই।

তিনি বলেন, জাতীয় পার্টি দেশের মানুষের জন্য রাজনীতি করে। জাতীয় পার্টিই এখন দেশের মানুষের পাশে দাঁড়াবে।‘আমরা মানুষের মুখে হাসি দেখতে চাই। দেশে শান্তি দেখতে চাই।

এরশাদ দুই দলকে সংলাপের মাধ্যমে সমাধানের পথ খুঁজতে আবারো আহবান জানান।

দেশের শান্তি ও স্থিতিশীলতার দাবিতে দুপুর ১২ টায় অনশন শুরু করেন জাতীয় পার্টির চেয়ারম্যান  হুসেইন মুহম্মদ এরশাদ।

গণঅনশন কর্মসূচিতে শিক্ষাবিদ প্রফেসর ড. নাজমুল আহসান, চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন যোগদান করে সংহতি প্রকাশ করেন।

কর্মসূচিতে অংশ নিয়েছেন পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির আহ্বায়ক সৈয়দ আবুল হোসেন বাবলা ও প্রেসিডিয়াম সদস্য এম এ হান্নান প্রমুখ।

প্রতিক্ষণ /এডি/রাখি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G